জীবনের কিছু বাস্তব কথা – যে কথাগুলো আপনার অবশ্যই মানা উচিত

আচ্ছালামু আলাইকুম প্রিয় অতিথি – ট্রিক্সবিডিতে থেকে আপনাকে স্বাগতম । আপনি নিশ্চয় জীবনের কিছু বাস্তব কথা | জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – Some facts of life সম্পর্কিত তথ্যের জন্য নিওটেরিক আইটিতে এসেছেন । আজকে আমি জীবনের কিছু বাস্তব কথা | জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – Some facts of life নিয়ে বিস্তারিত আলোচনা করে এই আর্টিকেল সম্পন্ন করব । জীবনের কিছু বাস্তব কথা | জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – Some facts of life সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করুন – জীবনের কিছু বাস্তব কথা | জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – Some facts of life লিখে অথবা Trixbd.com এ ভিসিট করুন । মোবাইল ভার্সনে আমাদের আর্টিকেল – জীবনের কিছু বাস্তব কথা | জীবনের কিছু বাস্তব কথা স্ট্যাটাস – Some facts of life । এই আর্টিকেলের মূল বিষয় বস্তু সম্পর্কে জানতে পেইজ সূচি তালিকা দেখুন। ওয়েব স্টোরি দেখুন

জীবন কুসুমাস্তীর্ণ কোমল শয্যা নয়। জীবনের প্রতিটি ক্ষেত্রে বাধা বিপত্তি আসে সেই বাধা বিপত্তি কাটিয়ে সামনের দিকে অগ্রসর হতে হয় এটাই হল জীবন। জীবনের সবকিছুই আপনার আপনি আসেনা এর পিছনে রয়েছে ব্যাপক শ্রম এবং অধ্যাবসায়। তাই জীবনে সফলতা আনতে হলে আমাদের অবশ্যই কঠিন পরিশ্রম করতে হবে নিয়মানুবর্তিতা মেনে চলতে হবে। তাহলেই জীবনের প্রকৃত সফলতা অর্জন করা সম্ভব।

মধ্যে কথা হলো, জীবনে কোনো কিছু পেতে হলে আপনাকে পরিশ্রমই হতে হবে। আবেগ দিয়ে নয় সবকিছুই বিবেক দিয়ে চিন্তা করতে হবে। হৃদয়ের গভীরে যে বসবাস করে, তাকে সব কিছু বলতে হয় না৷ অল্প বললেই সে বুঝতে পারে৷ মানুষের বাস্তব জীবন খুবই কঠিন আবেগ দিয়ে জীবন কখনোই পরিচালনা করা যায় না। বাস্তবতার মুখোমুখি হলে আবেগ কোন সময় কাজ করে না।  জীবন অনেকটা আয়নার মত।  আপনি যদি হাসি খুশি থাকেন সবসময়, জীবন আপনাকেও খুব হাসিখুশি জীবন উপহার দিবে৷

 

জীবন টা কি খুব সহজ নাকি কঠিন?

যে যেটা ভাবে তার কাছে সেরকমই মনে হয়। আপনি যদি জীবনকে কঠিন করে তোলেন তাহলে আপনার কাছে কঠিন মনে হবে। আর যদি আপনি জীবনকে সহজ ভেবে নেন এবং সহজভাবে চলাফেরা করেন তাহলে আপনার কাছে সহজে মনে হবে। আর এটা ভাববেন না আপনি একাই জীবনের কঠিন সময় পার করতেছেন। সবাই জীবন যুদ্ধে লিপ্ত সবাই যুদ্ধ করে বেঁচে আছে এই দুনিয়াতে।

সবার মনে কিছু না কিছু কষ্ট আছে সবাই অভিনয় করে আপনি সবার মনের কষ্ট বুঝতে পারবেন না। যেমন আপনার কষ্ট কেউ বুঝতে পারে না। আপনি যতই আশেপাশের মানুষকে হাসিখুশি দেখেন না কেন সবার মনের কষ্ট আছে আপনাকে বুঝতে দেয় না। সবাই আপনাকে বোঝাবে যে সে খুশি। প্রকৃতপক্ষে যার যার কষ্ট সেই বুঝে। অন্য কেউ বুঝে না।

আপনি যতই সুন্দর পোশাক পরে বাজারে ঘুরেন না কেন। আপনার দিকে কেউ ফোকাস করে না দেখেন খেয়াল করে। সবাই নিজের জীবনকে সহজ এবং সুখী করতে ব্যস্ত তাই আপনার দিকে কেউ ফোকাস করে না। আমি এটা করি যদি অন্যরা কি ভাববে সেটা আপনি ভেবেননা অন্যের কাছে সময় কোথায় আপনাকে নিয়ে ভাবার। তাই নিজের জীবনকে সহজ ভাবুন এবং সহজ করুন।

 

জীবনের কিছু বাস্তব কথা

মানুষ যখন বাস্তবতায় বাস করে তখন সে বাস্তব জীবন নিয়ে কিছু কথা বুঝে যায়। আবার অনেকে আছেন যারা বাস্তব জীবন নিয়ে কিছু কথা ফেসবুকে বা সোশ্যাল মিডিয়াতে শেয়ার দিয়ে থাকেন। তাদের জন্য আমরা খুঁজে খুঁজে বাস্তব জীবন নিয়ে ভালো মানের কথাগুলো এখানে দিয়েছি।

মানুষের জীবনে বিশ বছর পর্যন্ত ইচ্ছার রাজত্ব চলে, তিরিশ বছর পর্যন্ত চলে বুদ্ধির বাজত্ব এবং চল্লিশ বছর বয়সে বিচার-বিবেচনার রাজত্ব।
—- ফ্রাংকলিন

প্রতিটি রাষ্ট্র নিজস্ব প্রয়োজনে ইতিহাসকে বিকৃত করে।
—- আহমদ ছফা

জীবনকে যদি তুমি ভালোবাস তা হলে সময়ের অপচয় কোরো না। কেননা জীবনটা সময়ের সমষ্টি দ্বারা সৃষ্টি।
—- ফ্রাম্কলিন

যে পরিশ্রমী সে অন্যের সহানুভূতির প্রত্যাশী নয়॥
—- এডমণ্ড বার্ক

“ কর্কশ কথা অগ্নিদাহের চেয়েও ভয়ঙ্কর ”
—- চাণক্য

দুশ্চিন্তা দূর করার এক নম্বর উপায় হল- ব্যস্ত থাকা।
—- ডেল কার্নেগী

দাম্পত্য জীবনে সুখি হতে চাও? তাহলে-পরস্পরকে অবিশ্বাস করবেনা আর ঘ্যানর ঘ্যানর করবে না।
—- ডেল কার্নেগী

উচ্চাশা যেখানে শেষ হয়, সেখান থেকেই শান্তির শুরু হয়।—- ইয়ং

পরের উপকার করা ভাল কিন্তু নিজেকে পথে বসিয়ে নয়
—- এডওয়ার্ড ইয়ং

 

বাস্তব জীবন নিয়ে উক্তি

একটি কথা আমরা কেন ভুলে যাই পৃথিবীতে কোন কিছুই সহজ নয়। তবে জীবনকে সহজ করার জন্য কিছু পদ্ধতি রয়েছে যে পদ্ধতিগুলো অনুসরণ অনুকরণ করলে জীবনটা সহজ হবে। আপনি ভালো চিন্তা করুন, আপনি ভালো কথা বলুন, আপনি ভাল পথে চলুন, ভালো পরিবেশে থাকুন এবং ভাল মানুষের সাথে মিশুন, আপনি ভালো কাজ করুন, আপনি সদা ভালোর চর্চা করুন, সুশৃংখল জীবন যাপন করুন, সময় উপযোগী পদক্ষেপ গ্রহণ করুন, সময়ানুবর্তিতা জীবনে রাখুন। সুনিতি গ্রহণ করুন ,দুর্নীতি পরিহার করুন সুন্দর কাজ বেশি করে করুন অসুন্দর ও অকল্যাণময় কাছ থেকে দূরে থাকুন ধৈর্য এবং বিনয় নিয়ে চলুন। দয়া এবং ভালোবাসা নিয়ে চলুন। জ্ঞানী , গুণী, ধার্মিক, সু নীতিবান, মানবিক মানুষের সহচর্যে বসবাস করার চেষ্টা করবেন সদা সর্বদা। আমি বিশ্বাস করি এই কাজগুলোর সাথে যদি আপনি অতপ্রত ভাবে জড়িত থাকেন আপনার জীবন অনেক সহজ হয়ে যাবে।

 

১. শিল্প, শিল্পী আর শিল্পীর কল্পনা ছাড়া এই কঠিন বাস্তবতা পৃথিবী অসহনীয়, অসহ্য হয়ে উঠবে।
— জর্জ বানার্ড শ।

২. আমাদের সবার স্বপ্ন আছে। কিন্তু স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে হলে অনেক দৃঢ় সংকল্প, নিষ্ঠা, আত্ম-শৃঙ্খলা এবং প্রচেষ্টা লাগে।
— জেসি ওয়ইনস্।

৩. আমরা একটি কল্পনার জগতে বাস করি, একটি মায়া জগতে। জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল বাস্তবতা কে খুঁজে পাওয়া।
— ইরিচ মারদোকচ।

৪. আমরা প্রায়ই আঘাতের চেয়ে ভয়টাই বেশি পাই। কারণ আমরা বাস্তবতার চেয়ে কল্পনাতে বেশি বসবাস করি।
— লুসিয়াস আনাস সেনেকা।

৫. একটি স্বপ্ন যাদু দ্বারা বাস্তবে পরিণত হয় না; এটিকে বাস্তবে পরিণত করতে গেলে ঘাম, সংকল্প এবং কঠোর পরিশ্রম লাগে।
— কলিন পাউয়েল।

৬. প্রকৃতপক্ষে কোন কাজটি অসম্ভব তা বলা যায় না। কারণ গতকাল যা স্বপ্ন ছিলো, আজকে তা আশা, আর হতে পারে আগামীকাল সেটাই বাস্তবতা।
— রবার্ট এইচ গডার্ড।

৭. সৌভাগ্য হলো যখন আপনি পূর্ণ প্রস্তুতি নিয়ে সুযোগের সম্মুখীন হয়। আর দুর্ভাগ্য হলো যখন আপনার প্রস্তুতির অভাব থাকে, কিন্তু আপনি বাস্তবতার সম্মুখীন হন।
— ইলিইয়াহু গোল্ডইয়ার্ড।

৮. জীবন কোনো সমস্যা নয় যে আপনি সমাধান খুঁজে বের করবেন। জীবন হলো বাস্তবতা, যা থেকে আপনাকে প্রতিনিয়ত অভিজ্ঞতা অর্জন করতে হবে।
— সোরেন কিয়েরকেগার্ড।

৯. বাস্তবতায় আশা হল সমস্ত মন্দের মধ্যে সবচেয়ে নিকৃষ্টতম কারণ এটি মানুষের যন্ত্রণাকে দীর্ঘায়িত করে।
— ফ্রেডরিখ নিটশে।

১০. একটা স্বপ্ন যখন আপনি একা দেখেন তখন তা শুধুই স্বপ্ন। আর যখন একটা স্বপ্ন অনেকে একত্রিত হয়ে দেখেন, তখন তা প্রায় বাস্তবতার কাছাকাছিই অবস্হান করে।
— ইয়েকো ওনো।

১১. যেহেতু আমরা এই কঠিন বাস্তবতাকে পরিবর্তন করতে পারব না, সেহুতু আমাদের চেষ্টা করতে হবে সেই দৃষ্টিভঙ্গিকে পরিবর্তন করার জন্য, যা দ্বারা আমরা বাস্তবতাকে দেখি।
— নিকোস কাজানজাকিস।

১২. জলবায়ু পরিবর্তনকে কখনো কখনো আবহাওয়ার পরিবর্তন হিসেবে ভুল বোঝানো হয়। কিন্তু, বাস্তবতা হলো এই যে এটি আমাদের সমগ্র জীবন যাত্রারই এক অভাবনীয় পরিবর্তন।
— পল পলম্যান।

১৩. জীবন হলো প্রকৃতপক্ষে একটি স্বাভাবিক ও স্বতঃস্ফূর্ত পরিবর্তনের একটা ধারা। এই পরিবর্তনকে কখনো নিয়ন্ত্রণ বা বাঁধা প্রদানের চেষ্টা করবেন না। কারণ বাস্তবতা হলো বাস্তবতাই। এর কখনো পরিবর্তন করা যায় না। তাই জীবন যেভাবে স্বাভাবিকভাবে অতিবাহিত হয়, তাকে সেভাবেই অতিবাহিত হতে দিন।
— লাও জু।

১৪. স্বপ্নগুলি বাস্তবতায় পরিণত হতে পারে যখন আমরা এমন একটি দৃষ্টিভঙ্গি ধারণ করি যা কঠোর পরিশ্রম করার ইচ্ছা, শ্রেষ্ঠত্বের আকাঙ্ক্ষা এবং সমাজের সমান সদস্য হওয়ার জন্য আমাদের অধিকার এবং আমাদের দায়িত্বের প্রতি বিশ্বাস দ্বারা চিহ্নিত করা হয়।
— জ্যানেট জ্যাকসন।

১৫. একজন শক্তিশালী মা কখনো তার সন্তানকে নেকড়ের ভয় দেখিয়ে ভীত হতে অভ্যস্হ করে তোলে না। বরং সে তার সন্তানকে শেখায় যে এটাই বাস্তবতা, এখানে তোমাকে লড়াই করেই টিকে থাকে হবে। অতএব, শক্তিশালী হও।
— লর্ন হিল।

১৬. আপনি একা একা দুনিয়ার সবচেয়ে সুন্দর জায়গাটির পরিকল্পনা করতে পারেন, স্বপ্ন দেখতে পারেন। কিন্তু সেটিকে বাস্তবে পরিণত করতে হলে আপনাকে অবশ্যই অন্যের দ্বারস্হ হতে হবে।
— ওয়াল্ট ডিজনি।

১৭. আমি মনে করি, আপনার নিজের স্বপ্নগুলির প্রতি আপনার নিয়ন্ত্রণ থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যদি এটি করতে পারেন তবে আপনার মনের জোর এবং মনের ওপর আপনার নিয়ন্ত্রণ সন্দেহাতীতভাবে বৃদ্ধি পাবে। আর নিয়ন্ত্রণই আপনাকে বাস্তবে অনেক প্রাপ্তির নিকটে পৌঁছে দেবে।
— জুস ওয়ার্ল্ড।

১৮. বাক ও চিন্তার স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিশেষ করে যে বক্তৃতা ও মতামতের সাথে আমরা একমত নই, সেক্ষেত্রে এই স্বাধীনতা আরো বিশেষ রুপে প্রয়োজন। যে মুহুর্তে সংখ্যাগরিষ্ঠরা ভিন্ন মতামতকে এবং ভিন্ন মতামতের বক্তাকে ঘৃণা করতে শুরু করবে, ঠিক তখন থেকেই সমস্ত রকম অপরাধ চিন্তা বাস্তবতায় পরিণত হবে।
— বেন সাপেরো।

 

কিছু বাস্তব সত্য কথা

জীবনে চলার পথে যাকে সবচেয়ে বেশি ভালবাসবে । সেই তোমাকে সবচেয়ে বেশি কষ্ট দেবে।

কি হবে জীবনে এতো পারফেক্ট মানুষ খুঁজে, যদি সেখানে ভালোবাসাই না থাকে ।

স্তব্দ রাতগুলো একসময় হাসিতে পূর্ণ থাকতো, আজ নীরবতায় পূর্ণ থাকে।

ওই ভালোবাসা কাউকে দিওনা যে ভালোবাসা শুধু তাকে কাঁদাবে।

প্রত্যেক মানুষই প্রেমে পরে, কেউ প্রকাশ করে, কেউবা লুকিয়ে রাখে ।

নিন্দা করতে গেলে বাইরে থেকে করা যায় কিন্তু বিচার করতে গেলে, ভিতরে প্রবেশ করতে হয়

সুখী ত তারাই হয় যারা অন্যের বুকে ছুরি মেরে ভালো থাকতে যানে

হ্যাঁ বদলে গেছি সময়ের সাথে তাল মিলিয়ে অনুভূতির পাত ছিঁড়ে আমি হারিয়ে গেছি

কষ্ট কে বাস্তব জীবনে নিয়ে সামনের দিকে এগোতেই হবে।

যদি মনের অনুভুতি ঠিক থাকে তাহলে সম্পর্কটাও থাকে আজীবন!

কষ্টের জীবন নিয়ে কিছু কথা

যাকে ভালোবাসার নামে আঘাত দিয়ে ফিরিয়ে দিলেন তার চোখের প্রত্যেক ফোঁটা অশ্রু আপনার চলার পথকে পিচ্ছল করে দিবে একদিন

পৃথিবীর সবচেয়ে দুর্বল স্থান হলো মন আর সবচেয়ে দুর্বল অস্ত্র ভালোবাসা।

সুখি হতে চাও? খুব সহজ স্বার্থপর হয়ে যাও অনেক সুখে থাকবে

লক্ষে এগিয়ে যাও একদিন তুমি ঠিকই সফল হবে । আর অপেক্ষাটা তো সুধু সময়ের

বাস্তব কথা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

তুমি যাকে ভালোবাসো সে যদি মহা অন্যায় ও করে, আর তুমি যদি তাকে ক্ষমাই করতে না পার তবে তাকে ভালোবাসো কেন?
— রবীন্দ্রনাথ ঠাকুর

মন ভাঙ্গলে এতোটা কষ্ট হয় না
যতোটা বিশ্বাস ভাঙ্গলে হয়।।

কি অদ্ভুত তাই না…..
কেয়ার কম করলে, তুমি তাকে হারিয়ে ফেলবে..
কেয়ার বেশি করলে, সে তোমাকে ব্যথা দেবে..সবটাতেই ক্ষতি তোমারই হবে।

জীবনে এমন কিছু মূহুর্ত আসে, যখন ভাগ্যকে মেনে নেওয়া ছাড়া আর কোন উপায় থাকে না।

কেউ ভুলে যায় না,
প্রয়োজন শেষ তাই আর
যোগাযোগ রাখেনা

বাস্তব জীবন নিয়ে কিছু কথা ছবি

জীবন নিয়ে উক্তি ও জীবন নিয়ে কিছু কথা সমূহ আমাদের জীবনে চলার পথে মনে শক্তি জোগানোর জন্য অনেক গুরুত্ব পর্ণ ভূমিকা পালন করে, আমাদের জীবনে চলার পথে ভিবিন্ন সময় ভিবিন্ন কারণে ভিবিন্ন প্রকার সমস্যার সম্মুক্ষিন হয় ,

তখন আমাদের জীবনে চলার পথ অনেকটা কঠিন বলে মনে হয়, তখন বিখ্যাত মনীষীদের কিছু জীবন নিয়ে উক্তি এবং জীবন নিয়ে কিছু কথা পড়ার মাধ্যমে আমাদের মনের শক্তি ও সাহস অনেকাংশেইবেড়ে যায়,

 

bastob jibon niye kichu kotha

কিছু বাস্তব কথা এবং কিছু বাস্তব জীবনের কথা এখানে দিয়েছে। নিজের জীবনের কিছু কথা এবং জীবনে কিছু বাস্তব কথা জানতে পারবেন এখান থেকে। বাস্তব জীবনের কিছু কথা এবং বাস্তব কথা নিয়ে স্ট্যাটাস দিয়েছে আমাদের পোস্টে। জীবনের বাস্তব কিছু কথা এবং বাস্তব জীবন নিয়ে স্ট্যাটাস গুলো অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। নিজের জীবন নিয়ে কিছু কথা ও নিজের কিছু কথা শেয়ার করুন।

মানুষ তখনই ব্যর্থ হয়, যখন সে নিজের লক্ষ্য ও উদ্দেশ্য ভুলে যায়।
— জওহরলাল নেহরু

কিছু কিছু ব্যাক্তিগত দুঃখ আছে, যা স্পর্শ করার অধিকার কারোরই নেই।
― হুমায়ূন আহমেদ

More Related Post:

  1. বাস্তবতা নিয়ে কিছু উক্তি
  2. শর্ত নিয়ে উক্তি
  3. সুখ নিয়ে উক্তি
  4. ভালোবাসার উক্তি
  5. ১১০ টি প্রেমের উক্তি
  6. জীবন নিয়ে উক্তি
  7. ফেসবুক স্ট্যাটাস
  8. ইসলামিক পোস্ট
  9. সাফল্য নিয়ে উক্তি
  10. সমুদ্র নিয়ে উক্তি
  11. প্রিয় মানুষকে নিয়ে কিছু কথা
  12. মোটিভেশনাল উক্তি
  13. ব্যর্থতা নিয়ে উক্তি
  14. সফলতা নিয়ে উক্তি
  15. ইউনিক ক্যাপশন

 

সর্বশেষ কথা

আশা করি আপনাদের বাস্তব জীবন নিয়ে কিছু কথা পোস্টটি ভাল লেগেছে। এবং এই পোস্টটি সবার সাথে শেয়ার করুন যাতে সবাই বাস্তব জীবন নিয়ে কিছু কথা জানতে পারে। আরো ভালো মানের বাস্তব জীবন নিয়ে কিছু কথা পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।