অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় – অনলাইনে ইনকাম করার 100 টি সহজ উপায, অনলাইন ইনকা, ফ্রি টাকা ইনকা, টাকা ইনকাম, বসে না থেকে ত্রই apps দিয়ে 300 টাকা ইনকাম করুন কাজ করা খুব সোজা। অনলাইন থেকে প্রতিমাসে ১ লক্ষ টাকা ইনকাম করার সহজ উপায়, অনলাইন থেকে ১ লক্ষ টাকা ইনকাম করার কথা শুনে হয়তো আপনি অনেক কিছু ভাবছেন তবে একতা সত্যি আপনি চাইলে অনলাইন থেকে প্রতিমাসে ১ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়
অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

অনলাইনে অনেক চাকরি আছে আপনাকে শুধু আপনার পছন্দের কাজ খুঁজে বের করতে হবে এবং সেটা আয়ত্ত করতে হবে। তুলনামূলকভাবে সহজ চাকরির মধ্যে রয়েছে ডেটা এন্ট্রি বা নিবন্ধ লেখা, গ্রাফিক্স ডিজাইন, লেখার সম্পাদনা। বলা বাহুল্য, এই ধরনের কাজের জন্য প্রচুর বিড রয়েছে, তাই একজন ফ্রিল্যান্সারকে এই ধরনের কাজ পেতে প্রচুর প্রতিযোগিতার সম্মুখীন হতে হয়। কিছু কঠিন কাজের মধ্যে রয়েছে ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং – এগুলি সবই। সঙ্গত কারণে, এই ধরনের কাজগুলি বেশি লাভজনক এবং কম প্রতিযোগিতামূলক। কিন্তু এই কাজগুলো নিখুঁতভাবে করতে হলে আপনাকে একজন বিশেষজ্ঞ হতে হবে। নইলে ক্লায়েন্টের হাসিমাখা মুখ দেখার সৌভাগ্য আপনার হবে না। কাজের অভিজ্ঞতার উপর অনেক কিছু নির্ভর করে। বেশি কাজের অভিজ্ঞতা মানে বেশি আয়।

অনেকেই অনলাইনে আয়ের ব্যাপারে বেশ আগ্রহী, কিন্তু তাদের অধিকাংশেরই কমন প্রশ্ন হল আমার কাছে কম্পিউটার নেই তাহলে আমি কিভাবে অনলাইনে আয় করব? কিভাবে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম আয় করা যায়? মোবাইল দিয়ে কি অনলাইনে আয় করা সম্ভব? যদি সম্ভব হয় তাহলে কিভাবে শুরু করবেন? এই নিবন্ধটি এই প্রশ্নের উত্তর দিতে হয়. আপনার কম্পিউটার না থাকলেও আপনি অনলাইনে আয় করতে পারেন তবে আপনার অবশ্যই একটি স্মার্টফোন থাকতে হবে।

এছাড়াও, যেহেতু আপনার কাজ অনলাইনে হবে, তাই একটি ভালো মানের ইন্টারনেট সংযোগ থাকা জরুরি। আপনার মোবাইল ফোন দিয়ে অনলাইনে আয় করতে আপনি কোন পদ্ধতি অনুসরণ করতে পারেন তা আমরা আপনাকে দেখাব। এখন আপনার প্রশ্ন হতে পারে, কোন উপায়ে অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম আয় করা যায়? আপনার উত্তর জানতে বিস্তারিত তথ্য পেতে নিচের কয়েকটি বিষয় অনুসরণ করুন।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

আপনি যে কোনও অনলাইন প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জন করুন না কেন, সেই অর্থ আপনার হাতে পেতে কোনও সমস্যা হবে না। আজ প্রতিটি অনলাইন প্ল্যাটফর্ম তাদের গ্রাহকদের অর্জিত অর্থ বিশ্বাসের সাথে সরবরাহ করে। এই ক্ষেত্রে আপনার মনে করা উচিত নয় যে আপনাকে শুধুমাত্র বিকাশের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন করতে হবে। বেশিরভাগ প্রধান অনলাইন প্ল্যাটফর্মগুলি ব্যাংকের মাধ্যমে অর্থ গ্রহণ করে। এজন্য আপনি আপনার যেকোনো ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে সহজেই অনলাইন থেকে টাকা তুলতে পারবেন। আমরা আজ যে অনলাইন উপার্জন পদ্ধতিগুলি শেয়ার করতে যাচ্ছি তা থেকে আপনি বিকাশ পেমেন্টের মাধ্যমে টাকা তুলতে পারবেন না। কিন্তু কিছু উপায় আছে যেগুলো আপনি বিকাশ পেমেন্ট নিতে পারেন বা সরাসরি ব্যাংকে না নিয়ে যোগাযোগের মাধ্যমে নিতে পারেন।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

ব্লগিং করে ইনকাম

আপনি চাইলে blogspot.com দিয়ে বিনামূল্যে আপনার নিজের ব্লগ শুরু করতে পারেন। আবার আপনি ওয়ার্ডপ্রেসের মাধ্যমে টাকা খরচ করে একটি ব্লগ সাইট তৈরি করতে পারেন। অথবা আপনি কেবল একটি ব্লগ ডোমেইন কিনে একটি ব্লগ সাইট তৈরি করতে পারেন। এবং এই ব্লগে বিভিন্ন উপায়ে আয় করা যায় গুগল অ্যাডসেন্সের মাধ্যমে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে। আপনার পণ্য বিক্রি করুন |

ফ্রিল্যান্সিং করে ইনকাম

ফ্রিল্যান্সিং শুধুমাত্র নির্দিষ্ট কাজের জন্য নয়। নিজের গতিতে অনলাইনে স্বাধীন কাজ করে অর্থ উপার্জনের উপায় হল ফ্রিল্যান্সিং। কিন্তু ফ্রিল্যান্সিং করতে হলে একটি নির্দিষ্ট কাজের উপর কিছু দক্ষতা থাকতে হবে। জনপ্রিয় ফ্রিল্যান্সার কাজগুলি যা মোবাইলে করা যেতে পারে: কন্টেন্ট রাইটিং অনুবাদ কপিরাইটিং ব্লগ মন্তব্য ফোরাম পোস্টিং ভার্চুয়াল সহকারী পণ্যের বর্ণনা লেখা পণ্য আপলোড ইত্যাদি|

ফটোগ্রাফ বা ভিডিও বিক্রি করে ইনকাম

আপনি পারলে ভালো ছবি তুলতে বা ভিডিও এডিট করতে পারেন। তাহলে এই চাকরিটি বর্তমানে আপনার জন্য উচ্চ চাহিদা রয়েছে। আপনার হাতে থাকা ফোনটি দিয়ে আপনি সুন্দর ছবি বা ভিডিও তুলেছেন এবং আপনি চাইলে অনলাইনে বিক্রি করে আয় করতে পারেন। অনলাইনে ফটো এবং ভিডিও বিক্রি করার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে, আপনি সেই ওয়েবসাইটগুলিতে নিবন্ধন করতে পারেন এবং আপনার ফটো বা ভিডিও সুন্দর হলে এবং লোকেরা সেগুলি পছন্দ করে বা গ্রহণ করলে সেগুলি সেখানে বিক্রি করতে পারেন।

ফেসবুক থেকে ইনকাম

আপনি যদি ঘরে বসেই মোবাইল দিয়ে অনলাইনে অর্থ উপার্জনের সেরা উপায় খুঁজছেন, তাহলে আপনি একটি ফেসবুক গ্রুপ তৈরি করে ভাল অর্থ উপার্জন করতে পারেন। আজকাল একটি জনপ্রিয় এবং বেশি সদস্য ফেসবুক গ্রুপ করে বিভিন্ন মাধ্যমে অর্থ উপার্জন করা সম্ভব। এবং, আপনার যদি একটি অ্যান্ড্রয়েড মোবাইল থাকে তবে আপনি মোবাইলের মাধ্যমে গ্রুপ তৈরি করে অর্থ উপার্জন করতে পারেন। যাইহোক, প্রথমে আপনাকে নিজের ফেসবুক গ্রুপ তৈরি করতে হবে এবং এটি জনপ্রিয় করার চেষ্টা করতে হবে। একবার আপনার গ্রুপে কমপক্ষে 10,000 সদস্য হয়ে গেলে, আপনি বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে আপনার গ্রুপ থেকে অনলাইন আয় করতে পারেন।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়
অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

রিসেল করে ইনকাম

আপনি যদি ব্যবসায় খুব আগ্রহী হন কিন্তু আপনার পর্যাপ্ত বিনিয়োগ না থাকার কারণে শুরু করতে না পারেন তবে এটি আপনার জন্য। এখানে আপনাকে পণ্যটি প্রাক-ক্রয় করতে হবে না। পণ্য বিক্রি করার পর, আপনি পণ্যটি কিনে গ্রাহকের কাছে পৌঁছে দিতে পারেন। এক্ষেত্রে ডেলিভারি দিতে কোন সমস্যা নেই, যাদের কাছ থেকে পণ্য কিনবেন তারাই ডেলিভারির দায়িত্ব নেবেন। ধরুন একটি পণ্যের পাইকারি মূল্য 10 টাকা এবং সেই পণ্যটি 15 টাকায় বিক্রি করা যেতে পারে। আপনি পণ্যের ছবি দিয়ে প্রচার শুরু করুন এবং পণ্যটি বিক্রি হলে গ্রাহকের ঠিকানা সহ রিসেলিং ওয়েবসাইটে রাখুন। তারা আপনার গ্রাহকের কাছে টাকা পৌঁছে দেবে, পণ্য থেকে 10 টাকা কেটে বাকিটা আপনাকে দেবে। Shopup.com বাংলাদেশের একটি বিখ্যাত রিসেলিং কোম্পানি।

মাইক্রো ওয়ার্ক সাইট থেকে ইনকাম

এমন অনেক সাইট রয়েছে যেখানে আপনাকে খুব সাধারণ কাজের জন্য অর্থ প্রদান করা হবে যেমন:- কারো ছবি/পোস্ট শেয়ার করা, ইউটিউব ভিডিও দেখা, অ্যাপ ইনস্টল করা, সাইন আপ করা ইত্যাদি। আপনি মোবাইল ব্যবহার করেও এই কাজগুলি করতে পারেন এবং ভাল অর্থ উপার্জন করতে পারেন। এরকম কিছু সাইট হল:- picoworkers.comrapidworkers.commicroworkers.com ।

ইনভেস্টমেন্ট সাইট থেকে ইনকাম

সেভাবে ব্যাংকে টাকা রাখলে সুদ দিতে হবে। একইভাবে, আপনি যদি একটি বিনিয়োগ সাইটে অর্থ বিনিয়োগ করেন, লাভের একটি অংশ সেখান থেকে তাড়া করা হবে। অনলাইনে বিনিয়োগ সাইটের অভাব নেই। আপনার গুরুত্বপূর্ণ সাইটের পিছনে প্রচুর জালিয়াতির সম্ভাবনা রয়েছে। তাই যেকোনো ইনভেস্টমেন্ট সাইটে যেকোনো ধরনের টাকা ইনভেস্ট করার আগে ভালো করে বুঝে তারপর টাকা ইনভেস্ট করুন।

ডেলিভারি সার্ভিসের মাধ্যমে ইনকাম

সারা পৃথিবীতে এমন কোনো দেশ নেই যেখানে ডেলিভারি সিস্টেম নেই। বিভিন্ন কুরিয়ার সার্ভিস নিয়ে কথা হচ্ছে। আপনি কুরিয়ার সার্ভিস এজেন্ট হয়ে মোবাইল থেকে আয় করতে পারেন। কুরিয়ার সার্ভিস ছাড়াও বিভিন্ন ধরনের খাবার ডেলিভারি রয়েছে। যেমন: ফুডপান্ডা পার্ট টাইম ফুল টাইম আপনি আপনার ইচ্ছা মত কাজ করতে পারেন।

টাকা ইনকাম করার অ্যাপস দিয়ে আয়

অ্যাপসের মাধ্যমে আয় খুবই কম। এছাড়াও মানুষ প্রতারিত হচ্ছে। কাজের পরে আর টাকা নেই। এবং অনেক সমস্যা আছে। তবে আপনি কিছু জনপ্রিয় অ্যাপে কাজ করতে পারেন। যেমন: বিকাশ অ্যাপ, এখানে আপনি রেফার করে আয় করতে পারেন। আরেকটি বিখ্যাত অ্যাপ হল রিং আইডি। এখান থেকে আপনি বিভিন্ন উপায়ে আয় করতে পারেন। কিন্তু অ্যাপ থেকে আয় করার জন্য একটা জিনিস মাথায় রাখতে হবে তা হল অ্যাপ পেমেন্ট করে কিনা? এবং কিভাবে কম বা কম দিতে হবে? এই বিভিন্ন সমস্যা চেক করুন এবং অ্যাপের মধ্যে কাজ করুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম

অ্যাফিলিয়েট মার্কেটিং হল একটি নির্দিষ্ট স্থানের প্রচার করা এবং সেই পণ্য বিক্রির মাধ্যমে কিছু কমিশন উপার্জন করা। আপনি ফেসবুক ইউটিউব বা ইমেল বা যেকোনো ওয়েবসাইটে একটি পোস্ট প্রচার করুন। এছাড়াও কেউ যদি আপনার দেওয়া লিঙ্ক থেকে পণ্যটি ক্রয় করে তবে আপনি সেখান থেকে কিছু কমিশন পাবেন। এইভাবে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে মোবাইল দিয়ে অর্থ উপার্জন করতে পারেন।

ইন্সটাগ্রাম থেকে টাকা আয়

ইনস্টাগ্রাম বর্তমানে ফেসবুকের মতো জনপ্রিয় একটি সামাজিক নেটওয়ার্ক। আপনি সহজেই মোবাইল ব্যবহার করে এই নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। কিন্তু এটি ব্যবহার করে আপনি সময় নষ্ট না করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি ইনস্টাগ্রামে ভালো কন্টেন্ট শেয়ার করেন যেমন:- বিভিন্ন উদ্ধৃতি, টিপস এবং ট্রিকস ইত্যাদি তাহলে লোকেরা আপনার বিষয়বস্তু পছন্দ করবে এবং আপনাকে অনুসরণ করবে এবং আপনার ফলোয়ার বাড়বে। ফলোয়ার বাড়ার সাথে সাথে আপনি বিভিন্ন জায়গা থেকে স্পনসর পাবেন এবং স্পনসর পাওয়ার জন্য অনেক ওয়েবসাইট আছে। আপনার যত বেশি ফলোয়ার থাকবে, আপনি তত বেশি উপার্জন করবেন।

ওয়ার্ডপ্রেস কাস্টমাইজেশন

ওয়ার্ডপ্রেস ওয়েব সাইট সম্পর্কে আপনার জানতে হবে বিভিন্ন সমস্যা। আর কাস্টমাইজেশন শিখতে চাইলে অ্যানিমেটর বা বিভিন্ন পেজ বিল্ডার সম্পর্কে জানুন। বিভিন্ন ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতাদের সাথে কীভাবে একটি ওয়েবসাইট তৈরি করবেন তা শিখুন। এবং বিভিন্ন থিম কাস্টমাইজেশন করতে হবে। তারপর ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং ক্লায়েন্টদের সাথে কথা বলে কাজ পান।

আরও পড়ুন –

অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে টাকা ইনকাম

অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে টাকা ইনকাম করার কথা শুনে হয়তো আপনি অবাক হচ্ছেন অথবা আপনি ভাবছেন আপনি তো কখনো অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করা দেখেননি অথবা আপনি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করতে পারবেন না এই কথাগুলো যদি আপনার মাথায় তাকে তাহলে আপনি এই চিন্তা বাদ দিয়ে আপনি এখন ভাবতে থাকুন কিভাবে আপনি একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করবেন এবং আপনি আনলিমিটেড টাকা ইনকাম করবেন এই কথাগুলো আপনি ভাবতে থাকুন এবং আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়ুন যদি আমাদের এই পোস্ট আপনি পড়েন তাহলে আপনার মনে উৎসাহ আসবে ১০০% আপনিও অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে ঘরে বসে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপস একদম ফ্রিতে তৈরি করা যায় এবং সেই অ্যাপসটি কিভাবে আপনি google প্লে স্টোরে পাবলিশ করবেন এবং সেই অ্যাপস এ আপনি গুগলের অ্যাড বসিয়ে কিভাবে টাকা আয় করবেন সেইসব বর্ণনা করা আছে একটি পোস্ট এবং আপনি যদি ওই পোস্টে ভিজিট করেন তাহলে আপনি সম্পূর্ণ জানতে পারবেন আপনি কিভাবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করবেন এবং সেই অ্যাপস থেকে আপনি আনলিমিটেড টাকা ইনকাম করবেন সেই বিষয় নিয়ে করা এই পোস্ট এর মাধ্যমে ভালো করে এক্সপ্লেইন করে লিখেছে এবং ওদের পোস্ট আমার খুবই ভালো লেগেছে তাই আমি আপনাদেরকে সাজেস্ট করছি ওই পোস্টে ভিজিট করার জন্য যদি আপনি ওই পোস্টে ভিজিট করেন তাহলে আপনি সহজে সবকিছু বুঝতে পারবেন।

দেখো আপনার হয়তো বিশ্বাস নাও আসতে পারে তবে একটি কথা জেনে রাখুন যদি বিশ্বাস না হয় আপনি কখনো জীবন যুদ্ধে জয়ী হতে পারবেন না আপনি হয়তো অনেকগুলো অ্যাপস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করেছেন কিন্তু সেই অ্যাপস গুলো ওপেন করার পর কিছু অ্যাড আসে অ্যাড ছাড়া কোন অ্যাপস নেই আসার কারণ কি আপনি কি জানেন।

আরও পড়ুন –

এই এড গুলো আসার একমাত্র কারণ হচ্ছে যারা এন্ড্রয়েড অ্যাপস টা ব্লক করে তাদের আয় করার জন্য কারণ যদি অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপ করে কোন আয় না থাকে তাহলে অযথা কেন এন্ড্রয়েড অ্যাপস ডেভেলপার এন্ড্রয়েড অ্যাপস তৈরি করবে কারণ এখন বর্তমানে একটি অ্যাপস তৈরি করলে সেই অ্যাপস থেকে অনেক টাকা ইনকাম করতে পারে তাই আপনি দেখুন প্লে স্টোরে গিয়ে হাজারো লাখো কোটি অ্যান্ড্রয়েড অ্যাপস পড়ে আছে যদি অন্য অ্যাপস ডেভেলপার অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে টাকা ইনকাম করতে পারেন তাহলে আপনি কেন পারবেন না এই কথাটি আপনি একবার চিন্তা করে দেখুন।

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়
অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়

ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম

হয়তো আপনার মনে এই প্রশ্নটিই আসতে পারে সত্যি কি অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় ওয়েবসাইট তৈরি করে যদি এই প্রশ্নটি আপনার মনে থাকে তাহলে এই প্রশ্ন আপনার মাথা থেকে সরিয়ে ফেলুন

১০০/% গ্যারান্টি আপনি ওয়েবসাইট তৈরি করে ঘরে বসে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন

আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করেন তাহলে আপনি সেই ওয়েবসাইট এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করতে পারবেন এবং google AdSense এর এড বসিয়ে আপনি আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

এখন কথা হচ্ছে আমি একটি ওয়েবসাইট তৈরি করলাম এবং google এডসেন্স এর এড বসালাম এবং ইনকাম হল কিন্তু google এডসেন্স আমাদেরকে টাকা দেবে কি না যদি এই প্রশ্ন আপনার মনে থাকে তাহলে আমরা বলব আপনার বিশ্বাস বলতে কিছুই নেই কারণ আপনি যেকোন জায়গায় গিয়ে গুগলের বিষয় নিয়ে সার্চ করে দেখুন অথবা যারা অনলাইন কাজ করে তাদের সাথে যোগাযোগ করে দেখুন ১০০% গ্যারান্টি গুগল আপনাকে টাকা দেবে google কখনো প্রতারণা করে না গুগল আপনাকে টাকা দেবে তবে আপনাকে গুগলের নিয়ম মেনে কাজ করতে হবে

আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করেন এবং সেই ওয়েবসাইট দিয়ে চাইলে আপনি আমাজন এফিলিয়েট মার্কেটিং করে মাসে লক্ষ টাকার চেয়েও বেশি টাকা ইনকাম করতে পারবেন

আপনি কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করবেন এবং কিভাবে সেই ওয়েবসাইটে এড বসাবেন বিস্তারিত জানতে চাইলে ভিজিট করে দেখুন কিভাবে ওয়েবসাইট তৈরি করতে হয়: ওয়েবসাইট তৈরি করুন

অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায়
ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা আয়

ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা আয় করতে পারবেন আপনি যদি ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করতে চান তাহলে হয়তো আপনার একটু বেশি সময় লাগতে পারে

youtube চ্যানেল তৈরি করে আপনাকে ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করতে হবে এবং সবগুলো ভিডিও আপনার নিজস্ব হতে হবে কোন কপিরাইট অথবা কারো ভিডিও চুরি করে আপনার চ্যানেলে আপলোড করতে পারবেন না

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইবার হতে হবে এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট করতে হবে এই মাইলস্টোন ক্রস করার পর আপনি মনিটাইজেশন অন করে আপনার চ্যানেলে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

youtube চ্যানেল থেকে আপনি এক লক্ষ টাকার চেয়েও অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন হয়তো এক লক্ষ থেকে আপনি ৫ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন কারণ এরকম অনেক ইউটিউবার আছে যারা পাঁচ থেকে সাত লাখ টাকা পর্যন্ত ১০ লাখ টাকা ও পর্যন্ত ইনকাম করেন অনেক চ্যানেল রয়েছে তবে আপনি যদি অনেক বেশি টাকা ইনকাম করতে চান তাহলে আপনার সাবস্ক্রাইবার অনেক বেশি লাগবে

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য যে বিষয়গুলো আপনার মাথায় রেখে কাজ করতে হবে সেসব বিষয় যদি আপনি সম্পূর্ণ জানতে চান তাহলে আমাদের আরও একটি পোস্ট আছে সেই পোস্টে গিয়ে দেখুন: ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম

আরও পড়ুন –

অনলাইন ট্রেডিং:

বর্তমান সময়ে অনলাইন ট্রেডিং খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। অনেক ট্রেডার অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করতে পারছে ট্রেডিং করে। কিন্তু অনলাইন ট্রেডিং থেকে আনলিমিটেড ইনকাম করার পাশাপাশি এর কিছু ক্ষতিকর দিক রয়েছে। সেই ক্ষতিকর দিকগুলি বিবেচনা করে এই ফিল্ডে আসতে হবে।

অনলাইন জরিপ:

অনলাইন সার্ভে বা জরিপ হলো একটি নির্দিষ্ট রিসার্চ কোম্পানি যারা আপনাকে কিছু টাকা দিয়ে কোন একটি নির্দিষ্ট বিষয় বা পণ্যের ওপর আপনার যে মতামত তা অনলাইনের মাধ্যমে সংগ্রহ করে। অনলাইন থেকে সার্ভে করেও আপনি আনলিমিটেড ইনকাম করতে পারেন। কিন্তু বাংলাদেশ থেকে সেটা খুব একটা সম্ভব হয়ে উঠবে না। আপনি যদি দেশের বাইরে থাকেন, তাহলে এই আরনিং এর উপায়টি আপনার জন্য কার্যকর হতে পারে। কিছু অনলাইন থেকে সার্ভে করে ইনকাম করার সাইটের লিস্ট –

  • Freecash
  • SurveyJunkie
  • SwagBucks
  • Ysense
  • TGMPanel

মাইক্রো জব:

অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম হলো মাইক্রো জব। micro জব করতে আপনাকে তেমন কোন দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন পড়বে না। আপনি খুব সহজেই মাইক্রো জব করতে পারবেন। নিচে কিছু আমি মাইক্রো জব করা যায় এমন সাইটের নাম উল্লেখ করে দিচ্ছি –

  • SproutGigs (পূর্বে নাম ছিল Picoworkers)
  • RapidWorkers
  • Job Boy
  • Microworkers
  • ClickWorker

আরো কিছু অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করার মাধ্যম:

  • ফেসবুক গ্রুপ মনিটাইজেশন
  • ফটোগ্রাফি ( ফটোগ্রাফি করে iStock মত বিভিন্ন প্লাটফর্মে ফটো বিক্রি করে)
  • ইউটিউব শর্ট ( বিভিন্ন কোম্পানির সার্ভিস অথবা প্রোডাক্ট শর্ট এর মাধ্যমে প্রমোট করে অথবা এফিলিয়েট করে)
  • ডিজিটাল মার্কেটিং সার্ভিস
  • সিপিএ মার্কেটিং
  • অনলাইন ড্রপ শিপিং
  • সফটওয়্যার ডেভেলপ (নির্দিষ্ট কোন সফটওয়্যার ডেভলপ করে, সেখানে বিজ্ঞাপন বসিয়ে প্লে স্টোরে পাবলিশ করে)
  • থার্ড পার্টি ওয়েবসাইট তৈরি ( বিভিন্নভাবে থার্ড পার্টি ওয়েবসাইট তৈরি করে ক্রেতা অথবা বিক্রেতার মধ্যে সুরক্ষা প্রদান করে)
  • অনলাইনে চাকরি খোঁজার ওয়েবসাইট তৈরি
  • অনলাইনে ভাষা শিক্ষা প্রদানের প্ল্যাটফর্ম তৈরি
  • অনলাইনে পডকাস্টিং কোর্স তৈরি

আরও পড়ুন –

 

উপসংহার

মনে রাখবেন, অনলাইন ইনকাম যতটা সহজ মনে হয় আসলে ততটা না, আর আনলিমিটেড ইনকাম করারটা কঠিন। এখানে আপনি শুরুতেই জয়েন করে আনলিমিটেড ইনকাম করতে পারবেন না। আপনাকে শুরুতে নিজের দক্ষতা এবং অভিজ্ঞতা দ্বারা নিজেকে একটি ব্র্যান্ড হিসেবে তুলে ধরতে হবে এবং এটি বড় পরিসরের অডিয়ান্স বিল্ড আপ করতে হবে। তখনই আপনি অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। বর্তমানে অনলাইন ইনকাম কোন সহজ ব্যাপার নয় , ব্যাপক প্রতিযোগিতা থাকায় এই সেক্টর টি দিন দিন কঠিন হয়ে যাচ্ছে । এজন্য আপনাকে অবশ্যই একটি দৃঢ় আকাঙ্ক্ষা নিয়ে এই সেক্টরে আসতে হবে । আশা করি ‘অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় – অনলাইনে ইনকাম করার 100 টি সহজ উপায়‘ আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। এই আর্টিকেলের প্রত্যেকটি ফিল্ড আমি বিস্তারিত আলোচনা করব পরবর্তী পোস্টগুলোতে । তাই আশা করি পাশে থাকবেন।